আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চিকিৎসক হত্যার প্রতিবাদে বিএমএ’র মানববন্ধন

সংবাদচর্চা অনলাইনঃ

খুলনা বিএমএর আজীবন সদস্য সিনিয়র চিকিৎসক ডা. মো. আব্দুর রাকিব খানের নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বিএমএ নারায়ণগঞ্জের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) সকালে  (ভিক্টোরিয়া)হাসপাতালে আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএমএ নারায়ণগঞ্জের সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহা, যুগ্ম সম্পাদক ডা. সামসুদ্দোহা সরকার সঞ্চয়, কোষাধ্যক্ষ ডা. শেখ ফরহাদ, দপ্তর সম্পাদক ডা. মো. ইউসুফ আলী সরকার, কার্যকরী সদস্য ডা. মফিজউদ্দিন প্রধান।

এসময় আরও উপস্থিত ছিলেন হাসপাতালের আরএমও ডা. মো. আসাদুজ্জামান, সিনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডা. মো. নজরুল ইসলাম, সিনিয়র কনসালটেন্ট (ইএনটি) ডা. মো. আসাদুর রহমান, ডা. জিএম আবুল কাশেম, ডা. জহিরুল ইসলাম, ডা. নাসরিন সুলতানা, ডা. রাশিদা সুলতানা, ডা. মুনতাহিদ আহসান সহ অন্যান্য ডাক্তার, নার্স ও কর্মচারীবৃন্দ।

আরএমও ডা. মো. আসাদুজ্জামান ডা. রাকিব হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং বিএমএ ঘোষিত যেকোনো কর্মসূচির সাথে হাসপাতালের পক্ষ থেকে একাত্মতা ঘোষণা করেন।

বিএমএ নারায়ণগঞ্জের সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহা বলেন,  ডা. রাকিব হত্যাকাণ্ডে ক্ষোভ জানানোর পাশাপাশি আশংকা প্রকাশ করেন এ ঘটনার সুষ্ঠু ও দৃষ্টান্তমূলক বিচার না হলে ডাক্তাররা রোগির চিকিৎসা দিতে গিয়ে নিরাপত্তাহীনতায় ভুগবে- তাতে সাধারণ রোগিদের চিকিৎসাসেবা ব্যাহত হবার আশংকা আছে।

জনগণের স্বার্থেই চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন ও কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তা বিধানের দাবি জানান তিনি। ডা. রাকিব হত্যাকাণ্ডে জড়িত রোগির স্বজনদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে তিনি বলেন যাতে ভবিষ্যতে আর কেউ চিকিৎসা কর্মীদের গায়ে হাত তোলার সাহস না করে।

স্পন্সরেড আর্টিকেলঃ